আইএফআইসি আমার প্রতিবেশী

আইএফআইসি আমার প্রতিবেশী

২০৩০ সালনাগাদ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য বাংলাদেশ ব্যাংক বেশ কিছু আর্থিক অন্তর্ভুক্তিমূলক কর্মসূচি গ্রহণ করেছে। বাংলাদেশ ব্যাংক ব্যবসার প্রসার, ব্যাংকিং সেবা বঞ্চিত জনগণের নিকট ব্যাংকিং-সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে এবং স্বল্পব্যয়ী ব্যাংকিং সেবা আউটলেট এর মাধ্যমে অধিকতর আর্থিক সেবাভূক্তির লক্ষ্যে ব্যাংকের ব্যবসা কেন্দ্রের মধ্যে ‘উপশাখা’ অন্তর্ভুক্ত করেছে। কোভিড-১৯ মহামারী পরিস্থিতি সত্বেও বাংলাদেশ ব্যাংকের সাথে একাত্ম হয়ে প্রত্যন্ত অঞ্চলে ও প্রান্তিক জনগোষ্ঠীকে আর্থিক পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে আইএফআইসি ব্যাংক সারা দেশ জুড়ে ‘উপশাখা’ স্থাপনের উদ্যোগ নিয়েছে।

‘উপশাখা’ স্থাপনের কার্যক্রম বেগবান করার লক্ষ্যে আইএফআইসি ব্যাংক ২৩ জুন ২০১৯ তারিখে ”প্রতিবেশী ব্যাংকিং প্রকল্প’ চালুর মাধ্যমে এ পর্যন্ত সারা দেশে ১২২৫টি ‘উপশাখা’ স্থাপন করেছে। ব্যাংকের সম্মানিত গ্রাহকরা তাদের এ সকল প্রতিবেশী উপশাখা থেকে শতভাগ সন্তুষ্টির সাথে সেবা গ্রহণ করছেন। ব্যাংকের সম্মানিত গ্রাহকরা তাঁদের দোরগোড়ায় ‘উপশাখা’ থেকে সকল ব্যাংকিং সেবা পেয়ে তাদের সন্তুষ্টি প্রকাশ করেছেন।

‘উপশাখা’ বাংলাদেশের ব্যাংকিং খাতে একটি নতুন মাত্রা হিসেবে যোগ হয়েছে। অবস্থানগত কারণে গ্রাহকের নিকটবর্তী হওয়ায় ‘উপশাখা’ গ্রাহকের সময় ও অর্থ সাশ্রয় করবে এবং ঝামেলাহীন ব্যাংকিং অভিজ্ঞতা দেবে।